OrdinaryITPostAd

রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম

প্রিয় পাঠক, আমরা আজকে রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে আলোচনা করতে চলেছি। আপনি কি জানেন, রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম কেমন? যদি এ বিষয়ে না জেনে থাকেন তবে রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কিত এই পোস্ট অত্যন্ত মনোযোগসহ পড়ে নিন। রকেট মার্চেন্ট একাউন্ট সম্পর্কে অনেক অজানা তথ্য জেনে নিন।

রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম

আশা করছি, এই পোস্টটি পড়ার পর রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে আপনার নতুন কোন প্রশ্ন থাকার কথা নয়। তাহলে চলুন কথা না বাড়িয়ে বরং রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম, সুবিধা অসুবিধাসহ বিস্তারিত জেনে নিই।

পেজ সূচীপত্রঃ রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম জেনে নিন

রকেট মার্চেন্ট একাউন্ট কি?

রকেট মার্চেন্ট একাউন্ট হল একটি অনলাইন পেমেন্ট প্রসেসিং প্ল্যাটফর্ম, যা ব্যবসায়ীদের অনলাইনে লেনদেন গ্রহণ করতে এবং পরিচালনা করতে সাহায্য করে। আমরা অনেকেই চাই রকেট মার্চেন্ট একাউন্ট খুলতে। কিন্তু কিভাবে রকেট মাচেন্ট একাউন্ট খুলতে হয় অর্থাৎ, রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম জানিনা। তাদের কথা চিন্তা করেই মূলত আমাদের এই পোস্ট লেখা। এটি একটি সহজ এবং ব্যবহার-বান্ধব প্ল্যাটফর্ম যা ব্যবসায়ীদের কোনও প্রযুক্তিগত দক্ষতা ছাড়াই অনলাইনে লেনদেন গ্রহণ করতে সহযোগিতা করে।

আরো পড়ুনঃ ফেসবুকে অটো লাইক পাওয়ার উপায়

আবার রকেট মার্চেন্ট একাউন্ট ব্যবহার করে ব্যবসায়ীগণ তাদের গ্রাহকদের কাছ থেকে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, পেপাল এবং অন্যান্য পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে অর্থ গ্রহণ করতে পারে। কত সুন্দর পদ্ধতি তাই নাহ্? সেই সাথে রকেট মার্চেন্ট একটি নিরাপদ এবং সুরক্ষিত মাধ্যম যা ব্যবসায়ীদের অনলাইনে লেনদেন গ্রহণের সময় তাদের অর্থের নিরাপত্তা নিশ্চিত করে।

রকেট মার্চেন্ট একাউন্ট ব্যবহার করে ব্যবসায়ীরা অনলাইনে তাদের লেনদেন গ্রহণের সুবিধা পায়। এটি ব্যবসায়ীদের তাদের গ্রাহকদের কাছে আরও অধিক গ্রহনযোগ্য করে তোলে এবং তাদের বিক্রয় বৃদ্ধিতে সাহায্য করে।

রকেট মার্চেন্ট একাউন্ট এর বৈশিষ্ট্য

রকেট মার্চেন্ট একাউন্টের কিছু বৈশিষ্ট্য হল-

  • এটি অত্যন্ত সহজ এবং ব্যবহার-বান্ধব প্ল্যাটফর্ম
  • একে পরিচালনা করার জন্য কোন প্রযুক্তিগত জ্ঞানের দরকার হয় না অর্থাৎ, কোনও প্রযুক্তিগত দক্ষতা ছাড়াই ব্যবহার করা যায়
  • একইসাথে অনেকগুলো পেমেন্ট পদ্ধতি গ্রহণ করে
  • সম্পূর্ণ নিরাপদ এবং সুরক্ষিত প্ল্যাটফর্ম
  • ২৪ ঘন্টার গ্রাহকসেবা

রকেট মার্চেন্ট একাউন্ট সুবিধা

রকেট মার্চেন্ট একাউন্টের কিছু সুবিধা হল:

  • সহজ এবং ব্যবহার-বান্ধব প্ল্যাটফর্ম: রকেট মার্চেন্ট একাউন্ট ব্যবহার করা খুবই সহজ। আপনি কোনও প্রযুক্তিগত দক্ষতা ছাড়াই অনলাইনে লেনদেন গ্রহণ করতে পারেন।
  • বিভিন্ন পেমেন্ট পদ্ধতি গ্রহণ করা যায়: রকেট মার্চেন্ট একাউন্ট ব্যবহার করে আপনি বিভিন্ন পেমেন্ট পদ্ধতি গ্রহণ করতে পারেন, যেমন ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, পেপাল এবং অন্যান্য।
  • নিরাপদ এবং সুরক্ষিত প্ল্যাটফর্ম: রকেট মার্চেন্ট একাউন্ট একটি নিরাপদ এবং সুরক্ষিত প্ল্যাটফর্ম। আপনার লেনদেনগুলি সর্বদা সুরক্ষিত থাকে। সুতরাং সুরক্ষার বিষয়ে আপনাকে দুশ্চিন্তা করতে হবে না।
  • গ্রাহকসেবা: রকেট মার্চেন্ট একাউন্টের একটি ভাল গ্রাহকসেবা ব্যবস্থা রয়েছে। আপনি যদি কোনও সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি সহজেই তাদের সাথে যোগাযোগ করতে পারেন।

রকেট মার্চেন্ট একাউন্ট কেন প্রয়োজন?

রকেট মার্চেন্ট একাউন্ট প্রয়োজন। কারণ এটি আপনাকে অনলাইনে লেনদেন গ্রহণ করতে এবং পরিচালনা করতে সাহায্য করে। একইসাথে অনেকগুলো পেমেন্ট পদ্ধতি গ্রহন করার কারণে এটি অধিক জনপ্রিয়। তাহলে আমাদের অবশ্যই রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানা উচিত? কি আমি ঠিক বলছি তো! কেননা, রকেট মার্চেন্ট একাউন্ট ব্যবহার করে বিভিন্ন ব্যবসায়ীরা তাদের গ্রাহকদের কাছ থেকে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, পেপাল এবং অন্যান্য পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে অর্থ গ্রহণ করতে পারে। আশা করছি, রকেট মার্চেন্ট একাউন্ট কেন প্রয়োজন বুঝতে পারছেন।

কিভাবে রকেট মার্চেন্ট একাউন্ট খুলতে হয়?

প্রিয় বন্ধুরা এ পর্যায়ে আমরা দেখবো কিভাবে রকেট মার্চেন্ট একাউন্ট খুলতে হয়। অর্থাৎ, রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম বিস্তারিত তুলে ধরবো ইনশাআল্লাহ্। সাথেই থাকুন।

প্রথমত ধারাবাহিক বর্ণনায় রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম দেখা যাক। রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম খুবই সহজ। আপনি রকেট মার্চেন্ট ওয়েবসাইটে গিয়ে একটি অ্যাকাউন্ট খুলতে পারেন। অ্যাকাউন্ট খুলতে আপনাকে আপনার ব্যবসায়ের নাম, ঠিকানা, যোগাযোগের তথ্য এবং অন্যান্য কিছু তথ্য প্রদান করতে হবে। অ্যাকাউন্ট খোলার পর আপনি রকেট মার্চেন্ট প্ল্যাটফর্ম ব্যবহার করে অনলাইনে লেনদেন গ্রহণ করতে পারেন।

আরো পড়ুনঃ স্মার্ট ওয়াচ প্রাইস ইন বাংলাদেশ

আপনি যদি রকেট মার্চেন্ট একাউন্ট খুলতে চান তবে আপনাকে রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম জানতে হবে। আর তার জন্য যে সকল ডকুমেন্ট প্রয়োজন তার বিস্তারিত জানতে হবে। চলুন দেখি রকেট মার্চেন্ট একাউন্ট খুলতে কি কি ডকুমেন্ট প্রয়োজন হতে পারে?

রকেট মার্চেন্ট একাউন্ট খুলতে প্রয়োজনীয় ডকুমেন্ট

  • আপনার জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন অথবা, ড্রাইভিং লাইসেন্স।
  • TIN (Tax Identity Number) সার্টিফিকেট। 
  • আপনার সদ্যতোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি। 
  • আপনার একটি প্রিয় ই-মেইল এড্রেস দরকার পড়বে।
  • আপনি যে ব্যবসা করেন তার ট্রেড লাইসেন্স। 
  • একটি সচল মোবাইল নম্বর। 
  • আপনার নিজের নামে একটি ব্যাংক একাউন্ট। 

    আপনি রকেট মার্চেন্ট একাউন্ট খোলার জন্য নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করতে পারেন-

    1. রকেট মার্চেন্ট ওয়েবসাইটে যান।
    2. "একাউন্ট খুলুন" বাটনে ক্লিক করুন।
    3. আপনার ব্যবসায়ের যাবতীয় তথ্য প্রদান করুন।
    4. আপনার ব্যাংক অ্যাকাউন্ট নম্বর এবং ট্যাক্স আইডি নম্বর প্রদান করুন।
    5. অ্যাকাউন্ট খোলার জন্য "সাবমিট" বাটনে ক্লিক করুন।
    ব্যাস, আপনার কাজ শেষ, এখন অপেক্ষা করুন।
    রকেট মার্চেন্ট একাউন্ট খোলার জন্য আপনি নিচের পদ্ধতিও অবলম্বন করতে পারেন-
    প্রথমেই, ১৬২১৬ এ ফোন করে আপনাকে নিকটস্থ এজেন্টের ঠিকানা বা মার্চেন্ট একাউন্ট খোলার ঠিকানা জেনে নিতে হবে। অতপর, আপনাকে তারা একটি ফর্ম দিবে। আমরা জানতে চলেছি, রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে। তাহলে এবার উক্ত ফরমে আপনার যাবতীয় তথ্য দিয়ে জমা দিলে কিছুদিনের মধ্যেই আপনাকে জানানো হবে যে আপনার একাউন্টটি এক্টিভ হয়েছে কিনা? তবে আবেদন এর সময় অবশ্যই আপনাকে একটি সচল মোবাইল নাম্বার দিতে হবে। কেননা মার্চেন্ট অফিস থেকে আপনাকে এই ফোনের মাধ্যমে যোগাযোগ করা হতে পারে।

    রকেট মার্চেন্ট আপনার অ্যাকাউন্ট যাচাই করার জন্য কিছু সময় নেবে। আপনার অ্যাকাউন্ট যাচাই হয়ে গেলে আপনি রকেট মার্চেন্ট প্ল্যাটফর্ম ব্যবহার করে অনলাইনে লেনদেন গ্রহণ করতে পারেন।

    রকেট মার্চেন্ট একাউন্ট এর অসুবিধা

    রকেট মার্চেন্ট একাউন্টের কিছু অসুবিধা হল-

    • প্রতি লেনদেনের জন্য চার্জ: রকেট মার্চেন্ট প্রতি লেনদেনের জন্য একটি চার্জ ধার্য করে। চার্জের পরিমাণ লেনদেনের পরিমাণের উপর নির্ভর করে।
    • মাসে ন্যূনতম লেনদেনের পরিমাণ: রকেট মার্চেন্ট প্রতি মাসে একটি ন্যূনতম লেনদেনের পরিমাণ ধার্য করে। যদি আপনি মাসে ন্যূনতম লেনদেনের পরিমাণ না করেন, তাহলে আপনাকে একটি মাসিক ফি দিতে হবে।
    • সীমিত পেমেন্ট পদ্ধতি: রকেট মার্চেন্ট কিছু পেমেন্ট পদ্ধতি গ্রহণ করে না। উদাহরণস্বরূপ, রকেট মার্চেন্ট চিপ এবং পিন লেনদেন গ্রহণ করে না।
    • সীমিত গ্রাহক পরিষেবা: রকেট মার্চেন্টের গ্রাহক পরিষেবা সীমিত। আপনি তাদের সাথে কেবলমাত্র ইমেল বা ফোনে যোগাযোগ করতে পারেন।

    আমাদের শেষকথা

    তো বন্ধুরা, আশা করছি রকেট মার্চেন্ট একাউন্ট নিয়ে আপনার আর কোন প্রশ্ন থাকার কথা নয়। উপরের আলোচনায় স্পষ্টভাবে রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম বর্ণনা করা হয়েছে। আপনি যদি এ বিষয়ে নতুন কোন তথ্য জানেন তবে আমাদেরকেও কমেন্ট করে জানিয়ে দিন আপনার মূল্যবান মতামত। রকেট মার্চেন্ট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কিত আমাদের আজকের পোস্টটি আপনাকে কেমন লেগেছে তা জানাতে ভুলবেন না কেমন! ২৪৬১৪

    এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

    পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
    এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
    মন্তব্য করতে এখানে ক্লিক করুন

    অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

    comment url

    এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

    এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

    এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

    এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪