OrdinaryITPostAd

বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি

আপনি জানেন কি বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি? একটি মোবাইল আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ। এই পোস্টে আমরা আলোচনা করবো বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি এবং সেগুলো কি কি। আপনি যদি না জেনে থাকেন যে বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি তাহলে পোস্টটি অত্যন্ত মনোযোগসহ পড়ুন।
বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি
সোশ্যাল মিডিয়ায় চ্যাটিং করা, বন্ধুদের সাথে আড্ডা মারা, একটু সময় পেলেই গুগল এ গিয়ে কোন বিষয়ে সার্চ মেরে তা জেনে নেয়া এমন সব কাজের জন্য মোবাইল ফোনের জুড়ি মেলা ভার।

পেজ সূচীপত্রঃ বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি জেনে নিন

বর্তমানে বাংলাদেশে মোবাইল ফোনের কোম্পানি কয়টি

বর্তমানে বাংলাদেশে মোবাইল ফোনের কোম্পানি কতগুলো রয়েছে এটা নিয়ে অনেকের মাঝে দ্বিধা লক্ষ্য করা যায়। কিন্তু অনেকেই জানেন না যে, বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি? আর তাই এ বিষয়ে অনেকেই অনেক রকম তথ্য প্রদান করে। কেউ বলে বাংলাদেশে মোবাইল ফোনের কোম্পানি বর্তমানে ছয়টি। আবার কেউ বলে বর্তমানে মোবাইল ফোনের কোম্পানি একটি।

তাহলে সত্যি কোনটা একটি নাকি ছয়টি চলুন আমরা বর্তমান বাংলাদেশে মোবাইল ফোন কোম্পানি কয়টি জেনে নিই। বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি ছয়টি এই সিদ্ধান্তে যারা রয়েছেন তারা সঠিক। কেননা বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি হচ্ছে মাত্র ৬টি। যদিও সময়ের আবর্তে সিটিসেল তার নিজের গতিবিধি হারিয়ে সকলের মাঝ থেকে বিদায় নিয়েছে।
রবি, গ্রামীনফোন, বাংলালিংক ও ওয়ারিদ এগুলো হচ্ছে বর্তমান বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি। আর যারা একটি কোম্পানি হিসেবে নাম দিয়ে থাকেন সেটা হচ্ছে ওয়ালটন। তাহলে,বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি? চলুন ধারাবাহিকভাবে জেনে নেবো।
ওয়াল্টন মানে বাংলাদেশের পণ্য এরকম একটা কথা প্রায়ই শোনা যায়। লক্ষ্য করা যায় বর্তমান বাংলাদেশে মোবাইল ফোনের কোম্পানি ছয়টি সম্পর্কে আমরা একটি সংক্ষিপ্ত আকারে জেনে নেই। 

গ্রামীণফোন 

বর্তমান বাংলাদেশে সব থেকে জনপ্রিয় সিমের ব্র্যান্ড হচ্ছে গ্রামীণফোন। গ্রামীণফোন ব্যবহারকারীর সংখ্যা সব থেকে বেশি এবং দিনকে দিনের ব্যবহার করে বেড়েই চলেছে। কেননা এর রয়েছে উন্নত নেটওয়ার্ক সুবিধা। সুতরাং বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি এই প্রশ্নের উত্তরে গ্রামীণফোন কিন্তু অগ্রগণ্য। তবে এই সিমের একটি সমস্যা রয়েছে সেটা হচ্ছে গ্রামীণফোনের কলরেট এবং সেই সাথে ইন্টারনেট ভ্যালু অনেক বেশি। গ্রামীণফোন কোম্পানি কর্তৃক বেশ কিছু ফোন বাজারজাত করা হয়েছে। নজর কাড়া কিছু ডিজাইন নিয়ে গ্রামীণফোন বাংলাদেশের নিজের ব্র্যান্ডিং ভ্যালু প্রকাশ করেছে।

রবি 

রবি বর্তমান সময়ের জনপ্রিয় একটি মোবাইল সিমের ব্যান্ড। আপনি রবি শপ থেকে আকর্ষণীয় একটি ফোন ক্রয় করতে পারেন এবং সেটা কিস্তির মাধ্যমেও কেনা সম্ভব। এই কি বলেন রবি শপ থেকে কি সত্যিই কিস্তিতে ফোন পাওয়া যায়? তাহলে, বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি বলতে পারেন কি? আপনি রবিশপ থেকে আপনার সাধের স্মার্টফোন ক্রয় করে নিতে পারেন।
জনপ্রিয় ব্র্যান্ড রবিশক থেকে আপনি যদি কিস্তির মাধ্যমে ফোন কিনতে চান তাহলে আপনাকে অবশ্যই আপনার ভোটার আইডি কার্ড, আপনার একজন গ্যারান্টার, তার আইডি কার্ড এবং আপনার রবি এর একটি সিম থাকা জরুরী।

এয়ারটেল

বর্তমান সময় রবি এবং এয়ারটেল যৌথভাবে কাজ করছে। যদিও রবি এর আগে একটেল নামে পরিচিত ছিল। বর্তমানে রবিতে কনভার্ট করা হয়েছে। আপনি যদি জানতে চান, বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি তাহলে এই লিস্টের মধ্যে অন্যতম একটি হচ্ছে এয়ারটেল। আপনি যদি ২০২৩ সালের সেরা বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি সম্পর্কে জানতে চান তবে পড়তে থাকুন।

টেলিটক 

যেকোন চাকরির আবেদনের জন্য টেলিটক একটি অনন্য সিম। পেমেন্ট করার জন্য এক সময় টেলিটক সিম অধিক পরিমাণের ব্যবহার করা হতো। তবে বর্তমানে এটা অনেক কমে গেছে বিকাশ, নগদ ও রকেট মাধ্যমেও আমরা বিভিন্ন জবের পেমেন্ট করে থাকি। 

বাংলালিংক

বাংলালিংক বর্তমান সময়ে বাংলাদেশের সেরা মোবাইল ফোনের কোম্পানি। ওকলা স্পিড টেস্টে টানা ৬ বারের মত সেরা হিসেবে বাংলালিংক নিজের জায়গা করে নিয়েছে। 

সিটিসেল

এক সময় খুবই জনপ্রিয় ছিল সিটিসেল মোবাইল সীম। কিন্তু সময়ের সাথে সাথে এই কোম্পানিটি নিজেকে হারিয়ে ফেলে। তার মানে বর্তমানে বাংলাাদশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি এমন প্রশ্ন করলে সিটিসেলকে ছাড়া হিসেব করা দরকার।

বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি সম্পর্কিত কিছু প্রশ্নোত্তর

২০২৩ সালে সবচেয়ে ব্যয়বহুল মোবাইল ফোনের কোম্পানি কোনটি?

অ্যাপল কোম্পানি বর্তমান বিশ্বে সবচেয়ে ব্যয়বহুল মোবাইল ফোনের কোম্পানি যার মার্কেট ভ্যালু ৩ ট্রিলিয়ন মার্কিন ডলারেরও উপরে। 

বিশ্বের প্রাচীনতম মোবাইল ফোনের কোম্পানি কোনটি?

মটোরোলা বিশ্বের প্রাচীনতম মোবাইল ফোনের কোম্পানি হিসেবে আজও স্বীকৃত। সবচেয়ে মজার বিষয় হচ্ছে এখন পর্যন্ত বাজারে নিজেকে টিকিয়ে রেখেছে এই ফোনের ব্র্যান্ডটি। 

স্যামসাং কোম্পানির মালিক কে?

দক্ষিন কোরিয়ার বাসিন্দা লি বিয়ং চল হচ্ছেন স্যামসাং কোম্পানির মালিক। 

শাওমি কোম্পানির মালিক কে?

শাওমি কোম্পানি কোন একক মালিকাধীন কোম্পানি নয়। এর কয়েকজন মালিক রয়েছেন। 

এক সময় ফোনের কথা শুনলেই যেন নোকিয়ার কথা মনে পড়ত। কিন্তু কালক্রমে, স্যামসাং, শাওমি এবং অপ্পো ব্র্যান্ডের কারণে এর নাম অনেকটায় কম শোনা যায়।

বর্তমানে বাংলাদেশের সেরা মোবাইল ফোনের কোম্পানি কোনটি?

স্মার্টফোনের জগতে স্যামসাং এক অনন্য নাম। অনেক আগে থেকে আজ অবধি স্যামসাং তার নিজের কৃতিত্ব ধরে রেখেছে। এখনও বিশ্বে জনপ্রিয়তায় স্যামসাং এর নাম সবার আগে। তবে কি স্যামসাং বাংলাদেশের সেরা মোবাইল ফোনের কোম্পানি? অর্থাৎ বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি এর উত্তরে সবার প্রথমে কি স্যামসাং এর নাম?
জনপ্রিয় এই ব্র্যান্ডটি ২০০৯ সাল থেকে স্মার্টফোন বাজারে আনে। এরপর থেকেই ধারাবাহিকভাবে অন্যান্য ব্র্যান্ডকে টপকিয়ে নিজের অবস্থান তৈরী করে নেয় স্যামসাং। বর্তমানে বাংলাদেশের সেরা মোবাইল ফোনের ব্র্যান্ড হচ্ছে স্যামসাং।

পরিশেষে,

তো বন্ধুরা আশা করছি, উপরের আলোচনা থেকে আপনি বুঝতে পারছেন, বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি? এ বিষয়ে আপনি যদি নতুন কোন তথ্য জেনে থাকেন তবে আমাদেরকেও জানিয়ে দিন আপনার মূল্যবান মতামত। সেই সাথে পোস্টটি কেমন লাগলো কমেন্ট করে জানাবেন কেমন! বন্ধুদের সাথে শেয়ার করে অন্যদেরকেও জানিয়ে দিন বর্তমানে বাংলাদেশের মোবাইল ফোনের কোম্পানি কয়টি। ভালো থাকুন, সুস্থ্য থাকুন। আল্লাহ্ হাফেজ ২৪৬১৪

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪