OrdinaryITPostAd

সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি

সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি? সাধারণত এটি অনেকেই জানতে চাই। অনেক সময় বিভিন্ন প্রয়োজনে আমরা কল রেকর্ডিং করে থাকি কিন্তু সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি? না জেনে থাকার কারণে সঠিকভাবে কল রেকর্ডিং করতে পারিনা। তাই আর্টিকেলে সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি? সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

তাহলে চলুন দেরি না করে ঝটপট সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি? বিষয়টি সম্পর্কে জেনে নেওয়া যাক। উক্ত বিষয়টি জানতে হলে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্রঃ সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি

অটো কল রেকর্ড সেটিং - কল রেকর্ডিং সেটিং

মাঝেমধ্যে আমাদের মোবাইল ফোনে জরুরী কল আসে। নিজের সুবিধার্থে অথবা অন্য কোনো কারণে সেই কলে কি কথোপকথন হয়েছে এগুলো রেকর্ড করে রাখতে হয়। অনেক মোবাইলে অটো কল রেকর্ড সেটিং আছে। আবার অনেক কোম্পানির মোবাইল ফোনে অটো কল রেকর্ড সেটিং সেট করতে হয়। অনেকে এই বিষয়গুলো খুঁজে পাই না যার ফলে সমস্যার সম্মুখীন হতে হয়।

আমাদের মধ্যে অনেকে আছে যারা মোবাইলে কথা বলার সময় সেই কথাগুলোকে রেকর্ড করে রাখে। আপনি যদি অটো কল রেকর্ড সেটিং অন করে রাখেন তাহলে আপনাকে বারবার কল রেকর্ডিং এর উপর ক্লিক করতে হবে না। আপনি যার সাথে কথা বলুন না কেন আপনার কথোপকথন গুলো রেকর্ডিং হয়ে থাকে। প্রতিটি কোম্পানির স্মার্টফোনে সাধারণত আলাদা সেটিং থাকে।

আরো পড়ুনঃ মুখের কালচে ভাব দূর করার উপায়

যেহেতু সবাই এক কোম্পানির মোবাইল ব্যবহার করে না তাই সবার সেটিং একই রকম হবে এমনটা কথা নয়। কিন্তু বেশিরভাগ মোবাইল এর ক্ষেত্রেই এই সেটিংস হয়ে থাকে। তাই আপনি যেই মোবাইল ব্যবহার করুন না কেন আমাদের বলা সেটিং খুঁজে দেখুন পেয়ে যেতে পারেন অটো কল রেকর্ড সেটিং।

আপনি যদি আপনার স্মার্টফোনে অটো কল রেকর্ড সেটিং চালু করতে চান তাহলে আপনার মোবাইলের সেটিং এ্যাপ ওপেন করতে হবে। এরপর সবার উপরে দেখুন সার্চ করার জন্য সার্চ বার রয়েছে। এই সার্চ বারে ক্লিক করে আপনি সেখানে লিখবেন "Call Record" এর পরে সার্চ করবেন। সার্চ করার সাথে সাথে অনেকগুলো অপশন আপনার সামনে চলে আসবে।

সেখান থেকে যদি আপনি দেখতে পান অটো কল রেকর্ড নামে কোন অপশন এসেছে তাহলে সেখানে ক্লিক করুন। এই পেজটি ক্লিক করার পরে একটি পেজ আসবে যেখানে আপনাকে অটো কল রেকর্ড অপশনটি চালু করে দিতে হবে। এই অপশনটি চালু করার সাথে সাথে আপনি মোবাইল ফোনে যার সাথে কথা বলুন না কেন আপনার কথা রেকর্ড হয়ে থাকবে।

সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি

অনেক মোবাইলে কল রেকর্ডিং সিস্টেম নেই যার ফলে কল রেকর্ড করা সম্ভব হয় না। সাধারণত তাই বিভিন্ন প্রয়োজনে আমরা যখন কল রেকর্ডিং করে থাকি তখন সাধারণত সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি? এ বিষয়টি খুজে থাকি। আপনি যদি কল রেকর্ড করতে চান তাহলে ফ্রিতে ডাউনলোড করে কল রেকর্ডার গুলো ব্যবহার করতে পারেন। সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি? তা উল্লেখ করা হলো।

  • Automatic Call Recorder by recorder and smart
  • Automatic Call Recorder
  • Call Recorder by Boldbeast
  • Blackbox Call Recorder
  • Cube Call Recorder

Automatic Call Recorder by recorder and smart - আপনি যদি ভালো একটি কল রেকর্ডার খুঁজে থাকেন তাহলে আপনার জন্য এই রেকর্ডারটি সেরা হবে। আপনি খুব সহজেই এই রেকর্ডারটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন। বিশ্বজুড়ে হাজার হাজার মানুষ তাদের কল রেকর্ড করার জন্য এই রেকর্ডার ব্যবহার করে থাকে। এ রেকর্ডার ইনস্টল করার সাথে সাথে আপনার মোবাইল ফোন থেকে কথা বলা প্রতিটি কল সেভ হয়ে থাকবে।

Automatic Call Recorder - বর্তমান সময়ে আরো একটি জনপ্রিয় কল রেকর্ডার হলো এটি। গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যেতে পারে এই অ্যাপ্লিকেশনটি। অনেক মানুষ তাদের কল রেকর্ড করার জন্য এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে থাকে। আপনি যদি অটোমেটিক কল রেকর্ড করতে চান তাহলে এখনই গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন।

Call Recorder by Boldbeast - গুগল প্লে স্টোরে অনেক কল রেকর্ডার রয়েছে যেগুলো ফ্রিতে ব্যবহার করা যায় না। কিন্তু আপনি যদি ফ্রিতে কল রেকর্ডার ব্যবহার করতে চান তাহলে এটি আপনার জন্য সেরা হবে। আপনি এই অ্যাপটি কল রেকর্ড করার জন্য ব্যবহার করতে পারেন। এখানে কোন ধরনের বিজ্ঞাপন দেখানো হয় না। যার ফলে আপনি ফ্রিতে ব্যবহার করতে পারেন।

Blackbox Call Recorder - প্রফেশনাল কল রেকর্ডিং অ্যাপ্লিকেশন গুলোর মধ্যে অন্যতম হলো এটি। এই অ্যাপ্লিকেশন এর সেটিং করা খুবই সহজ যার ফলে আপনি খুব সহজেই কল রেকর্ডিং অপশন চালু করে আপনার মোবাইল থেকে কথা বলা প্রতিটি কল রেকর্ড করে রাখতে পারবেন। বিশ্বের অনেক মানুষ রয়েছে যারা এই অ্যাপ্লিকেশন ব্যবহার করে থাকে।

Cube Call Recorder - আপনি যদি ফ্রিতে কল রেকর্ডিং করতে চান তাহলে আপনার জন্য আরও একটি অ্যাপ হলো এটি। আবার পেড ভার্সন ব্যবহার করে আপনি কল রেকর্ডিং করতে পারবেন। কল রেকর্ডিং করতে চাইলে এই মোবাইল অ্যাপসটি ব্যবহার করতে পারেন।

কল রেকর্ডিং ডাউনলোড - অটোমেটিক কল রেকর্ডার ডাউনলোড

গুগল প্লে স্টোরে অনেক অটোমেটিক কল রেকর্ডার ডাউনলোড করার অপশন রয়েছে। আপনি যদি আপনার মোবাইল থেকে কথা বলা প্রতিটি কল রেকর্ড করতে চান তাহলে কল রেকর্ডিং ডাউনলোড করে ব্যবহার করতে পারেন। আপনি গুগলে অনেকগুলো মোবাইল অ্যাপস পেয়ে যাবেন কিন্তু কোনটি আপনার জন্য ভালো হবে এ বিষয়টি নির্বাচন করা কঠিন।

আরো পড়ুনঃ স্মার্ট ওয়াচ প্রাইস ইন বাংলাদেশ

অনেকে আছে যারা আইনগত অথবা নিরাপত্তার জনিত কারণে কল রেকর্ডিং করে থাকে। অ্যান্ড্রয়েড ফোন গুলোতে নতুন ভার্সনের কারণে কল রেকর্ড বিষয়টি সামান্য কঠিন হয়ে দাঁড়িয়েছে। অনেক মোবাইল আছে যেখানে কল রেকর্ড করার জন্য লাউড স্পিকারে দিতে হয় এ বিষয়টি একটু বিরক্ত কর। সাধারণত তাই অটোমেটিক কল রেকর্ডার ডাউনলোড করে খুব সহজেই কল রেকর্ড করুন।

  • অটোমেটিক কল রেকর্ডার
  • অটোমেটিক কল রেকর্ডার বাই রেকর্ডার এন্ড স্মার্ট অ্যাপ্লিকেশন
  • কল রেকর্ডার অটোমেটিক
  • ব্লাকবক্স কল রেকর্ডার
  • কিউব কল রেকর্ডার
  • স্মার্ট ভয়েস রেকর্ডার

আপনি যদি কল রেকর্ডিং ডাউনলোড করতে চান তাহলে খুব সহজেই ওপরে উল্লেখ করা অ্যাপ্লিকেশনগুলো অ্যান্ড্রয়েড মোবাইলের গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। অনেক অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো আপনি ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

স্মার্টমোব স্মার্ট রেকর্ডার

বর্তমান সময়ের যে সকল জনপ্রিয় কল রেকর্ডার রয়েছে সেগুলোর মধ্যে অন্যতম হলো স্মার্টমোব স্মার্ট রেকর্ডার। কল রেকর্ডিং এর সাথে আপনি এটি দিয়ে ভয়েস রেকর্ডিং করতে পারবেন। আপনি যদি সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি? তা খুঁজে থাকেন তাহলে আপনার জন্য স্মার্টমোব স্মার্ট রেকর্ডার সবথেকে সুবিধা হবে।

এই রেকর্ডার পূর্বে কল রেকর্ড করার জন্য ব্যবহার করা হতো কিন্তু এ রেকর্ডার দিয়ে সামান্য কিছু কাজ সম্পন্ন করা যায়। কেউ যদি লম্বা সময় ধরে কল রেকর্ডিং করতে চাই তাহলে এটি দিয়ে সম্ভব। এছাড়া ব্যাটারি সেভিং এর কাজে এটি বেশ কার্যকরী।

অটোমেটিক কল রেকর্ডিং - অডিও কল রেকর্ডিং

কল রেকর্ড আমাদের সুরক্ষার জন্য অনেক গুরুত্বপূর্ণ। বিভিন্ন সময় অনেক বিপদ-আপদে আমরা অটোমেটিক কল রেকর্ডিং দিয়ে কল রেকর্ড করে রেখে বিপদ থেকে মুক্ত হতে পারি। সাধারণত তাই আমাদেরকে অডিও কল রেকর্ডিং ব্যবহার করতে হয়। আপনি যদি অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করে থাকেন তাহলে সেখানে গুগল প্লে স্টোর থেকে অসংখ্য অটোমেটিক কল রেকর্ডিং ডাউনলোড করতে পারবেন।

আপনি যদি আপনার মোবাইল দিয়ে বলা কথাগুলোকে রেকর্ডিং করে রাখতে চান তাহলে খুব সহজেই এটি করতে পারবেন। উপরের আলোচনায় আমরা সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি? এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি যদি অডিও কল রেকর্ডিং করার জন্য এপ্লিকেশন খুঁজে থাকেন তাহলে উপরের অ্যাপ্লিকেশন গুলো খুব সহজে ব্যবহার করতে পারবেন।

কল রেকর্ড বের করার নিয়ম

আপনি যে অ্যাপ্লিকেশন ব্যবহার করে কল রেকর্ডিং করবেন সাধারণত সেটি ডাউনলোড করার নিয়ম জানতে হবে। যদি সঠিকভাবে ডাউনলোড করতে না পারেন তাহলে কল রেকর্ডিং বের করতে পারবেন না। তাই আপনাকে কল রেকর্ড বের করার নিয়ম সম্পর্কে ধারণা রাখতে হবে। আপনি যদি আপনার মোবাইলে কোন ধরনের অ্যাপ্লিকেশন ছাড়া কল রেকর্ড করে থাকেন তাহলে এটি আপনার মোবাইলের ফাইল সেকশনে পেয়ে যাবেন।

এছাড়া আপনি যদি কোন ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহার করে কল রেকর্ড করে থাকেন তাহলে অটোমেটিক কল রেকর্ডার ডাউনলোড করে নিন প্রথমে। ডাউনলোড করে আপনি যার কল রেকর্ড শুনতে চান সেটিকে ইন্সটল করে নিতে হবে। ইন্সটল করার পরে যে কোন জিমেইল দিয়ে আপনি লগইন করে নিতে পারবেন।

এখন অটোমেটিক কল রেকর্ডার অ্যাপসে প্রবেশ করুন। আপনি যে মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করুন না কেন সেটিতে প্রবেশ করুন। এরপরে আপনি দেখতে পাবেন আপনি কার সাথে কথা বলে রেকর্ড করেছেন সেই রেকর্ড গুলো। এই কল রেকর্ড গুলো আপনার মোবাইলের মেমোরিতে ডাউনলোড করে সেগুলো শুনতে পারবেন।

আমাদের শেষ কথাঃ সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে অটো কল রেকর্ড সেটিং, কল রেকর্ডিং সেটিং, সবচেয়ে ভালো কল রেকর্ডার কোনটি? কল রেকর্ডিং ডাউনলোড, অটোমেটিক কল রেকর্ডার ডাউনলোড, অটোমেটিক কল রেকর্ডিং, অডিও কল রেকর্ডিং, কল রেকর্ড বের করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন।

আরো পড়ুনঃ ডাচ বাংলা ব্যাংক লোন - ডাচ বাংলা ব্যাংক লোন ক্যালকুলেটর

আপনি যদি কল রেকর্ড করতে চান তাহলে অবশ্যই উপরের উল্লেখ করা অ্যাপ্লিকেশন গুলো ব্যবহার করতে পারেন। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।২০৭৯১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪