OrdinaryITPostAd

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম আমরা অনেকেই জানিনা। বিশেষ করে যারা মোবাইল ফোন সম্পর্কে কম জানে সাধারণত তারা এই বিষয়গুলো সম্পর্কে অজ্ঞ। এখন আপনি যদি বাটন মোবাইল ফোন ব্যবহার করেন তাহলে বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম সম্পর্কে আপনাকে জেনে নিতে হবে। আপনার জানার সুবিধার্থে এই আর্টিকেলে বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম বিস্তারিত আলোচনা করা হবে।

তাহলে চলুন দেরি না করে ঝটপট বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। উক্ত বিষয়টি জানতে হলে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

কনটেন্ট সূচিপত্রঃ বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

বাংলাদেশের যে সকল মোবাইল ব্যাংকিং ব্যবস্থায় রয়েছে সেগুলোর মধ্যে অন্যতম হলো বিকাশ। এর মাধ্যমে আমরা দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে টাকা আদান-প্রদান করতে পারি। বর্তমান সময়ে যাদের স্মার্টফোন রয়েছে সাধারণত তারা বিকাশ অ্যাপস এর মাধ্যমে খুব সহজেই ব্যালেন্স দেখতে পারে। কিন্তু যারা বাটন ফোন ব্যবহার করে সাধারণত তাদের ব্যালেন্স দেখতে হয় অন্য নিয়মে।

আরো পড়ুনঃবিভিন্ন দেশের ভিসা চেক করার লিংক

অনেকেই বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম না জেনে থাকার কারণে ব্যালেন্স সঠিকভাবে দেখতে পারেনা। আপনি যদি একজন বাটন ফোন ইউজার হয়ে থাকেন তাহলে ব্যালেন্স দেখার জন্য আপনাকে বেশ কিছু ধাপ অতিক্রম করতে হবে। তাহলে চলুন বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম সম্পর্কে জেনে নেওয়া যাক।

ধাপঃ ১ -- প্রথমে আপনাকে ডায়াল করতে হবে *২৪৭# এরপরে আপনার যে নাম্বারে বিকাশ একাউন্ট খোলা রয়েছে সাধারণত সেই নাম্বারে সেন্ড করতে হবে।

ধাপঃ ২ -- এরপরে আপনার সামনে বেশ কিছু অপশন আসবে যেহেতু আপনি আপনার বিকাশ একাউন্টে কত টাকা রয়েছে সেটি দেখতে চান তাই আপনাকে "My bkash" অপশনে যত নাম্বার রয়েছে অর্থাৎ 9 লিখে সেন্ড অপশনে ক্লিক করতে হবে।

ধাপঃ ৩ -- এর পরে আপনার সামনে আরো বেশ কিছু অপশন আসবে এখান থেকে আপনাকে "Check Balance" অর্থাৎ 1 লিখে সেন্ড অপশনে ক্লিক করতে হবে।

ধাপঃ ৪ -- এর পরে আপনার বিকাশ একাউন্টের পিন চাইবে। আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার দিয়ে আপনাকে সেন্ড অপশনে ক্লিক করতে হবে তাহলে আপনি আপনার বিকাশ একাউন্টে কত টাকা রয়েছে সেটা দেখতে পাবেন।

বাটন ফোনে ব্যালেন্স চেক করার নিয়ম

অনেকেই বাটন ফোন ব্যবহার করে। আমরা যেহেতু বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করে থাকি তাই অনেক সময় আমাদের ব্যালেন্স চেক করার প্রয়োজন হয়। এখন আপনি যদি বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম ভালোভাবে পড়ে থাকেন তাহলে আশা করি উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। অনেকে এটি কঠিন মনে করলেও এটি খুবই সহজ একটি কাজ।

বাটন ফোনে একাউন্ট চেক করার জন্য আপনাকে ডায়াল করতে হবে *২৪৭# এর পরে আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন সেখান থেকে আপনাকে মাই বিকাশ সিলেক্ট করে সেন্ড করতে হবে।

যেহেতু আপনি আপনার একাউন্টে কত টাকা রয়েছে সেটি পর্যবেক্ষণ করতে চান সে ক্ষেত্রে আপনাকে চেক ব্যালেন্স অপশনটি সিলেক্ট করে সেন্ড করতে হবে। এটি সেন্ড করার পরে আপনার কাছে আপনার বিকাশ একাউন্টের পিন চাইবে। বিকাশ একাউন্টের পিন দেওয়ার সাথে সাথে আপনি আপনার ব্যালেন্স দেখতে পাবেন।

বিকাশে টাকা পাঠানোর সুবিধা

বর্তমান যুগ হচ্ছে অনলাইনের যুগ। আপনি দেশের যে প্রান্তে থাকুক না কেন যদি টাকার প্রয়োজন হয় তাহলে দেশের অন্য প্রান্ত থেকে টাকা নিতে পারবেন অথবা পাঠাতে পারবেন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে। বর্তমান সময়ে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং ব্যবস্থা হল বিকাশ। বিকাশে টাকা পাঠানোর বেশ কিছু সুবিধা রয়েছে চলুন সেগুলো জেনে নেওয়া যাক।

আরো পড়ুনঃ ফেসবুকে অটো লাইক পাওয়ার উপায়

  • এখান থেকে খুব সহজেই আপনি টাকা আদান প্রদান করতে পারবেন। দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে টাকা পাঠাতে পারবেন অথবা নিতে পারবেন।
  • একটা নির্দিষ্ট লিমিট এর মধ্যে আপনি সম্পূর্ণ ফ্রি টাকা পাঠাতে পারবেন কোন ধরনের চার্জ এর প্রয়োজন হবে না। যদি নাম্বারটি আপনার প্রিয় নাম্বারে যুক্ত থাকে তাহলে।
  • আপনি যদি প্রিয় এজেন্ট নাম্বারে ক্যাশ আউট করেন তাহলে খুব কম টাকা চার্জ কাটবে। যেটি আপনার জন্য খুবই সুবিধা জনক।

বিকাশে ব্যালেন্স দেখার প্রয়োজনীয়তা

আপনার যদি বিকাশ একাউন্ট থাকে এবং আপনার নিয়মিত টাকা আদান প্রদান করে থাকেন তাহলে আপনার জন্য বিকাশ একাউন্টের ব্যালেন্স দেখা খুবই গুরুত্বপূর্ণ। আমরা অনেকেই এই বিষয়টিকে অবহেলার সাথে দেখি। কেউ যখন আপনার বিকাশ একাউন্টে টাকা পাঠায় অনেক সময় টাকা একাউন্টে ঢুকতে দেরি হয় নেট সমস্যার কারণে।

তখন যদি আপনি নিশ্চিত হওয়ার জন্য বিকাশ একাউন্ট চেক করেন তাহলে খুব সহজে বিষয়টি সম্পর্কে জানতে পারবেন। অথবা অনেক সময় নাম্বার ভুল হয়ে অন্য একাউন্টে টাকা চলে যেতে পারে। আপনি যদি বিকাশে আপনার ব্যালেন্স দেখে নেন তাহলে খুব সহজেই এ সমস্যার সমাধান করতে পারবেন। যদি না দেখেন তাহলে পরে বিষয়টি দেরি হয়ে গেলে টাকা না পাওয়ার সম্ভাবনা বেশি থাকে।

আপনার বিকাশ একাউন্টের ব্যালেন্স দেখার জন্য আপনি দুইটি পদ্ধতি অবলম্বন করতে পারেন। আপনি যদি স্মার্টফোন ব্যবহার করে থাকেন তাহলে বিকাশ অ্যাপ থেকে খুব সহজেই আপনার ব্যালেন্স চেক করে নিতে পারেন অথবা মোবাইল কোড ডায়াল করে ব্যালেন্স চেক করতে পারেন। তাই ব্যালেন্স একাউন্টটা আসার সাথে সাথে চেক করে নিন।

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়মঃ উপসংহার

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম, বাটন ফোনে ব্যালেন্স চেক করার নিয়ম, বিকাশে টাকা পাঠানোর সুবিধা, বিকাশে ব্যালেন্স দেখার প্রয়োজনীয়তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। এখন আপনি যদি বাটন ফোন ব্যবহার করে থাকেন তাহলে অবশ্যই উক্ত বিষয়গুলো সম্পর্কে জেনে নিন।

আরো পড়ুনঃ মুখের কালচে ভাব দূর করার উপায়

আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন আর্টিকেলে অবশ্যই সেই পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন। এবং এ ধরনের গুরুত্বপূর্ণ আর্টিকেল পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। ২০৮৭৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪